1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

মৌলভীবাজার চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ১৩ জনের করোনা শনাক্ত

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৯ মে, ২০২১
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৩৪ জনের মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই করোনায় ভারতীয় ভ্যারিয়েন্ট রয়েছে কিনা তা জানতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) নমুনা পাঠানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, শ্রীমঙ্গলে শহরের সিন্দুর খান সড়কসহ আশপাশের ৩৪ জন ঈদ পালনে চাঁপাইনবাবগঞ্জ যান। ঈদ শেষে ২৬ মে শ্রীমঙ্গলে ফিরে এলে স্বাস্থ্য বিভাগ তাদের প্রত্যেকের শরীরের নমুনা সংগ্রহ করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠায়। ২৮ মে রাতে আসা রিপোর্টে ১৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ১২ জন শ্রীমঙ্গলে শহরের সিন্দুর খান সড়কের একটি বাসায় বসবাস করেন। তারা ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ী।

শুক্রবার রাতে শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) নেছার আহমদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাজ্জাদুর রহমান, শ্রীমঙ্গল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা করোনা শনাক্ত রোগীদের বাসা লকডাউন করেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান। এ সময় ওয়ার্ড কাউন্সিলর আরজু মিয়া, বাসার মালিকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা যে ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়, তাদের নমুনা আইইডিসিআরে পাঠানো হয়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট রয়েছে কিনা জানার জন্য। সর্বশেষ নমুনা পরীক্ষা অনুযায়ী জেলায় করোনা শনাক্তের হার ২০ শতাংশ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!