1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৫

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১

মৌলভীবাজার জেলায় ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ২ জনরে মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৫৫ জন।

শনিবার (৩১ জুলাই) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্ট অনুয়ায়ী মৌলভীবাজার জেলার ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৯ জনে। তাদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৬৪ জন। নমুনা পরীক্ষার বিচারে শনাক্তের হার  ৪৬ দশমিক ৬ শতাংশ।

করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুজনের একজন হলেন, কুলাউড়া উপজেলার হিংগাজিয়া গ্রামের আরতি মালাকার (৫৫)। তিনি উপসর্গ নিয়ে মৌলভীবাজার সদর হাসপাতালের আইসোলেশনে মারা যান। মৃত্যুর বিয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আরএমও ডাঃ ফয়ছল জামান। অপরজন হলেন মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউনিয়নের গয়ঘর এলাকার যুক্ত্যরাজ্য প্রবাসী আবাদুর রশিদ । গত ২৯ জুলাই তাঁর স্বাসকষ্ট ও জ্বর দেখা দিলে  নুরজাহান প্রাইভেট হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। তার অক্সিজেন লেবেল নেমে যাওয়া একটি আইসিইউ এ্যম্বুলেন্সে করে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে ৩০ জুলাই বিকেল সাড়ে ৪ টায় তিনি মারা যান।

মৌলভীবাজার জেলায় নতুন ৫৫ জন আক্রান্তদের মধ্যে ২৫০ শয্যা হাসপাতালে ১ জন, জুড়ী ৮ জন, শ্রীমঙ্গলে ১৫ জন, কমলগঞ্জে ১৪ জন, কুলাউড়ার ১২ জন ও রাজনগরে ৫ জন রয়েছেন। তবে গত একদিনে বড়লেখায় কোন শনাক্ত নেই।

জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ১১৮ টি নমুনা পরীক্ষায় পাঠালে ৫৫ জনের করোনা শনাক্ত হয়। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। সরকারী হিসেবে অনুযায়ি করোনায় আক্রান্ত হয়ে এ জেলায় মৃত্যুবরণ করেন ৬০ জন।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!