1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন কার্যক্রমে মাঠে পৌরসভা।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যেই দেশে প্রতিদিন বাড়ছে ডেঙ্গুর আতঙ্ক। সারাদেশে ডেঙ্গু মশার উপদ্রব বৃদ্ধি পাওয়ায় মৌলভীবাজারে ডেঙ্গুবাহী এডিস মশার বিস্তার রোধে এবার মাঠে নেমেছে পৌরসভা।

পৌরসভার উদ্যেগে ডেঙ্গুু প্রতিরোধে মশা নিধন কার্যক্রম শুরু হয়েছে। মশক নিধনে ওষুধ ছিটানোর পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান ও জনসাধারনকে সচেতন করছে পৌরসভা।

বুধবার (৪ অগাস্ট) সকাল ১১ টায় পৌর এলাকার ৪নং ওর্য়াডে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বাস ভবনের সম্মূখ থেকে এ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। পরে শহরের ১নং ওয়ার্ডের গীর্জাপাড়া এলাকায় লার্ভা ধ্বংসের কার্যক্রমের উদ্বোধন করা হয়।

পৌর মেয়র মো: ফজলুর রহমানের সভাপতিত্বে পৌরসভার ৯টি ওয়ার্ডে মশক নিধনের কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।  তিনি বলেন, করোনাভাইরাস ও ডেঙ্গু প্রতিরোধে সবার নিজ নিজ জায়গায় সচেতন হতে হবে। তাহলেই সব ধরনের মহামারি থেকে রক্ষা পাওয়া সম্ভব।

উদ্বোধনে পৌর মেয়র বলেন সারা দেশে ডেঙ্গু মশার উপদ্রব বৃদ্ধি পাওয়ায় পৌরসভার পক্ষ থেকে মশা নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম আজ আনুষ্ঠানিক ভাবে শুরু করা হলো। ডেঙ্গুর প্রজনন বন্ধে পৌর এলাকার ৯টি ওয়ার্ডে আজ থেকে ৫০জন পরিচ্ছন্নকর্মী কাজ করবে। এ কার্যক্রম আগামী ১৫ দিন পর্যন্ত চলমান থাকবে।

মেয়র বলেন নিজ বাড়ি বা বাসার আশপাশে নিজ উদ্যেগে প্রতিদিন পরিচ্ছন্নতা কার্যক্রম চালালেই ডেঙ্গুর প্রজনন বন্ধ করা সম্ভব।

মশক নিধনের কার্যক্রমে আর উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর আসাদ হোসেন মক্কু, নারী কাউন্সিলর জাহানারা বেগম ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!