1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

নানা আয়োজনে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মৌলভীবাজার জেলা প্রশাসন দিনটি উদযাপন করেছে।

বৃহস্পতিবার (৫ অগাস্ট) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ে অস্থায়ী ব্যাধিতে শেখ কামালের প্রতিকৃতিতে সামাজিক দুরত্ব মেনে পুষ্পস্তক অর্পণ করেন জেলা প্রশাসক মীর নাহীদ আহসান।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মোঃ মেহেদী হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুমানা ইয়াসমিন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলাউদ্দিন।

এরপর জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ও যুব সংগঠনের পক্ষথেকে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন গাছের চারা বিতরণ ও আইসিটি প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। পরে সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ভার্চুয়াল মাধ্যমে শেখ কামালের কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা প্রশাসক মীর নাহীদ আহসান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান, জেলা পুলিশ সুপার মো: জাকারিয়া, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আজমল হোসেন।

সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন জেলার অন্যান্য জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ।

উল্লেখ্য,১৯৪৯ সালের ৫ আগস্ট শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। ৭৫’র ১৫ আগস্ট মাত্র ২৬ বছর বয়সে বঙ্গবন্ধুর হত্যাকারীদের হাতে তিনিও নির্মমভাবে নিহত হন।

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!