1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:৫০ অপরাহ্ন

৫টি পৌরসভা ও ৬৭টি ইউনিয়নে গণটিকা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১

মৌলভীবাজার জেলার ৫টি পৌরসভা ও ৬৭টি ইউনিয়নের ১১২টি কেন্দ্রে একযোগে একদিনের গণটিকা কার্যক্রম শেষ হয়েছে।

শনিবার (০৭ অগাস্ট) সকাল ৯ টায় মৌলভীবাজার পৌর এলাকার ১ নং ওয়ার্ডের সৈয়দ শাহ মোস্তফা কলেজ কেন্দ্রে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে ও সিভিল সার্জন অফিসের সহযোগীতায় পৌর মেয়র মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মুহিবুর রহমান, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ।

একদিনের গণটিকা কার্যক্রমে মানুষের মধ্যে বেশ আগ্রহ দেখা যায়। সকাল ৯ টার আগে কেন্দ্রে টিকা গ্রহনকারীর উপস্থিতি ছিল লক্ষনীয়। মৌলভীবাজার সদর পৌরসভাসহ ৫টি পৌরসভার ৪৫টি কেন্দ্রে টিকা প্রদান করা হয়, প্রতিটি কেন্দ্রে ২০০ ডোজ টিকা বরাদ্ধ ছিল।

এছাড়াও জেলার ৬৭টি ইউনিয়নে ৬৭ কেন্দ্রে একই ভাবে আগ্রহ নিয়ে সকাল ৯ টার আগেই উপস্থিত হন টিকা গ্রহনকারী মানুষ। এসব ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে ৬০০ ডোজ টিকা বরাদ্ধ ছিল। দুপুর সাড়ে ১২টার মধ্যে বরাদ্ধ শেষ হয়ে যায়।

 

মৌলভীবাজার পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান বলেন, গণটিকার সফলতা আনতে পৌরসভার কাউন্সিলর ও গন্যমান্য ব্যক্তি এবং নানা শ্রেনী পেশার মানুষদের নিয়ে বৈঠক করি, পাশাপাশি মাইকিং সহ ব্যপক প্রচারনা করেছি গণটিকা কেন্দ্রে আসার জন্য। পৌর এলাকার ৯টি ওয়ার্ডে ১৮০০ ডোজ টিকা বরাদ্ধ ছিল, তা দ্রততম সময়ের মধ্যেই শেষ হয়ে যায়। আমাদের সকল ধরণের পস্তুতি ছিল, টিকা থাকলে প্রতিটি কেন্দ্রে আরও অন্তত ৪ হাজার মানুষকে টিকা দেয়া যেত।

সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, গণটিকা কার্যক্রমের জন্য মৌলভীবাজার জেলায় ৪৮ হাজার ৮ শত ডোজ টিকা বরাদ্দ (সিনোফার্ম) আসে। জেলায় একদিনের জন্য এ কার্যক্রম ছিল। দূপুর সাড়ে ১২টার মধ্যে ১১২টি কেন্দ্রের বরাদ্দকৃত টিকা শেষ হয়ে যায়। বরাদ্দ শেষ হওয়ায় অনেকেই গণটিকা কেন্দ্রে গিয়ে টিকা দিতে পারেননি। টিকার বরাদ্দ ও সরকার থেকে সিদ্ধান্ত আসলে আবারও গন টিকা শুরু হবে। মৌলভীবাজার সদর উপজেলা, রাজনগর, কমলগঞ্জ ও শ্রীঙ্গল উপজেলার ১৫টি কেন্দ্র তিনি পরিদর্শন শেষে একথা জানান।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, স্বত:স্ফুর্ত আগ্রহ নিয়ে সকাল থেকে করোনার টিকা নিতে গনটিকা কেন্দ্রে নারী-পুরুষ আসেন। তিনি বলেন, সকাল থেকে তিনি মৌলভীবাজার সদর উপজেলা, সদর পৌরসভা ও কমলগঞ্জ উপজেলার ১১টি কেন্দ্র পরিদর্শন করেছেন। এসব সকল কেন্দ্রে মানুষের স্বত:স্ফুর্ত উস্থিতিতি ছিলো।  এসময় জেলা প্রশাসক বলেন জেলার সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় গণটিকায় সফলতা অর্জন হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!