1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

গভীর শোক ও শ্রদ্ধায় শোক দিবসে বঙ্গবন্ধুকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছে গোটা মৌলভীবাজার। শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পাশাপাশি তার খুনিদের ফাঁসি কার্যকরের দাবি জানিয়ে মৌলভীবাজারে পালিত হয়েছে জাতির জনকের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষে দিনভর মৌলভীবাজারে জাতির জনকের ম্যুরালে ছিল সর্বস্তরের মানুষের ঢল। দিনটি সরকারিভাবে পালনের পাশাপাশি আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনসমূহ পালন করে বিভিন্ন কর্মসূচি।

জাতীয় শোক দিবসে জেলার সর্বত্র দলীয় কার্যালয়সমূহ এবং সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, পুষ্পস্থবক অর্পন, কালো ব্যাজ ধারণ, ভার্চুয়্যাল প্ল্যাটফর্মে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ দিনব্যাপি নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয় দিবসটি।

রোবার (১৫ অগাস্ট) সকাল ৯টায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃত্বে এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মোঃ মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

তার পরপরই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, এসময় তার সাথে ছিলেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মো: জাকারিয়া,

জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র মো: ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা আওয়ামীলীগ, ছাএলীগ, যুবলীগ, মৌলভীবাজার প্রেসক্লাব, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা), মহিলালীগ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে ভার্চুয়্যাল প্ল্যাটফর্মে আলোচনাসভা অনুষ্টিত হয়। সভায় জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও কর্মের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!