1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা বর্ষীয়ান রাজনীতিবীদ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আজিজুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী নানা আয়োজনে পালন করেছে জেলা পরিষদ ও আজিজুর রহমান ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (১৯ আগষ্ট) দূপুরে সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের গুজারাই গ্রামে তাঁর নিজ বাসভবনে ‘আজিজুর রহমান স্মৃতি ফাউন্ডেশনে’র উদ্যাগে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি, অস্বচ্ছলদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, “জীবন পাঠ” গ্রন্থের মোড়ক উন্মোচন এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।
এসময় পরিবেশমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শেও একনিষ্ঠ অনুসারী আজিজুর রহমান সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন। মরহুম আজিজুর রহমানের শিক্ষা নিজের জীবনে কাজে লাগিয়ে এতদূর এসেছেন উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, বর্তমান প্রজন্মকে তার মতো নিরহংকার ও সৎ জীবন গড়তে হবে। জীবনের যেকোনো সংকটে অবিচলিত থেকে কাক্ষিত লক্ষ্যে পৌঁছতে হবে।

এসময় মন্ত্রী  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আজিজুর রহমানের সাথে নিয়মিত যোগাযোগের নানা স্মৃতিচারণ করেন।

বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ফাউন্ডেশনের আহবায়ক সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, আজিজুর রহমানের পরিবারের সদস্য ও রাজনৈতিক নেতার্কমীরা।

এর আগে মন্ত্রী সহ অন্যান্য অতিথিরা বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তাঁর কবর জিয়ারত করে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আজিজুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকীর দিন বুধবার (১৮ অগাস্ট) দুপুরে দোয়া, মিলাদ মাহফিল ও শিরনি বিতরণ করেছে মৌলভীবাজার জেলা পরিষদ।

জেলা পরিষদ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি আজমল হোসেন, জেলা পরিষদের সদস্য মোঃ হাসান আহমেদ জাবেদসহ জেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ । মিলাদ মাহফিল শেষে জেলা পরিষদ মসজিদ প্রাঙ্গণে শিরনি বিতরণ করা হয়।

প্রসঙ্গত,গত ১৮ অগাস্ট রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মুক্তিযোদ্ধা আজিজুর রহমান করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। বাংলাদেশ সংবিধানে স্বাক্ষরকারী বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের জন্য ২০২০ সালে স্বাধীনতা পদক পেয়েছেন। গনপরিষদ সদস্য আজিজুর রহমান বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে মৌলভীবাজার-৩ আসন থেকে একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক ও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!