1. songbadmoulvibazar@gmail.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে দোয়া, মিলাদ ও শিরনি বিতরন

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে মৌলভীবাজারের বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত,  প্রার্থনা ও মিলাদ মাহফিল এবং শিরনি বিতরন করা হয়েছে। রোববার (১৫ আগস্ট) দিনব্যাপি শহরের বিভিন্ন স্থানে এসব আয়োজন করা হয়।

মৌলভীবাজার জেলা পরিষদ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া, মিলাদ মাহফিল ও শিরনি বিতরণ করা হয়। দুপুরে জেলা পরিষদ মসজিদে আয়োজিত মিলাদ মাহফিলে অংশগ্রহন করেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি আজমল হোসেন, পৌর মেয়র মো: ফজলুর রহমান, জেলা পরিষদের সদস্য মোঃ হাসান আহমেদ জাবেদ, জেলা পরিষদের অন্যান্য সদস্য ও কর্মকর্তাবৃন্দ। এরপর মসজিদ প্রাঙ্গণে শিরনি বিতরণ করে জেলা পরিষদ ।

জাতির পিতার ৪৬তম মৃত্যুবার্ষিকীতে দুপুরে মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান এর উদ্যেগে গরীব অসহায় পথ শিশুদের মধ্যে মেয়র চত্বরে শিরনি বিতরণ করা হয়। শিরনি বিতরণে উপস্থিত ছিলেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ,জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, কাউন্সিলর নাহিদ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আমিন আহমদ চৌধুরী , সাধারণ সম্পাদক মাহবুবুর আলম ও পৌরসভার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

গভীর শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে পবিত্র কোরআন খতম, ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে জেলা প্রশাসক কর্যালয়ে । জেলা প্রশাসন ও মৌলভীবাজার ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে এ বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধিবৃন্দ ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

শোক দিবস উপলক্ষে প্রয়াত সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসীন আলীর জৈষ্ঠ্য কন্যা কেন্দ্রীয় যুবলীগের উপ মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা সানজিদা শারমিনের পক্ষ থেকে মৌলভীবাজার শহরের বেরীরপাড়স্থ বাস স্ট্যান্ডে ছয় শতাধিক গরীব ও দুস্থদের মাঝে খিচুড়ি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

গভীর শোক ও শ্রদ্ধার সাথে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মিলাদ ও দোয়া মাহফিলে অংশনেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ ও আওয়ামীলীগের অংঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

জাতীয় শোক দিবসে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট মৌলভীবাজার এর আয়োজনে জাতির পিতা এবং ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনায় মন্দির ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক পংকজ রায় মুন্না, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর অন্যান্য নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার জেলাআওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল শহরের পশ্চিমবাজার জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে অংশনেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!