1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

মা-বাবার কবরের পাশে শায়িত হলেন মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

মা-বাবার কবরের পাশে শায়িত হলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, বৃহত্তর সিলেট অঞ্চলের প্রখ্যাত আলেম সৈয়দ শাহ্ মোস্তফা টাউন কামিল মাদ্রসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী। শুক্রবার (১৩ আগষ্ট) দুপুর আড়াইটায় মৌলভীবাজার টাউন ঈদগাহে মরহুমের প্রথম যানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

সিলেট বিভাগের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা সর্বস্তরের মানুষের উপস্থিতি ঈদগাহ ময়দান কানায় কানায় পূর্ণহয়ে যায়। হাজার হাজার মুসল্লি, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ তার জানাজার নামাজে অংশগ্রহণ করেন। যানাজায় নামাজে ইমামতি করেন উপমহাদেশের প্রখ্যাত আলেম সাহেব কিবলা ফুলতলীর দ্বিতীয় ছেলে মাওলানা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী।

বিকেল সাড়ে ৫টায় বড়লেখা উপজেলার মুড়াউল নিজগ্রামে তার দ্বিতীয় যানাজা শেষে মা-বাবার কবরের পাশে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

জানাজার নামাজ পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় কমিটির সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, জেলা পরিষেদের চেয়ারম্যান মিসবাহুর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সিনিওর সাংবাদিক ও মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য বকসী ইকবাল আহমদ, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান মিজান,

কেন্দ্রীয় আল-ইসলাহর সহ-সভাপতি মাওলানা ছরওয়ারে জাহান, মৌলভীবাজার জেলা আল ইসলাহর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শামছুল ইসলাম, পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মরহুমের পুত্র তানজুম আহমদ সিদ্দিকি।

আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী ১৯৫৪ সালে বড়লেখা উপজেলার মুড়াউল গ্রামে জন্মগ্রহণ করেন। পড়ালেখা শেষ করে তিনি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে শিক্ষকতা শুরু করেন। শ্রীমঙ্গল আলিয়া মাদরাসা এবং মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা এর মধ্যে অন্যতম।

আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী সিলেটের প্রখ্যাত ওলীয়ে কামিল হযরত আল্লামা ছাহেব ক্বিবলাহ ফুলতলী (র.) কাছ থেকে তরিকতের খেলাফত লাভ করেন। তিনি ফুলতলী ( র.) এর প্রতিষ্ঠিত বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ, মৌলভীবাজার জেলা শাখার সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বৃহস্প্রতিবার রাত ১ টা ১০ মিনিটে মৌলভীবাজার শহরের লাইফ লাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৭ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৩ মেয়ে, নাতি নাতনিসহ তাঁর অসংখ্য ছাত্র ও আত্মীয় স্বজন রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়াসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!