1. admin@songbadmoulvibazar.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
চেয়ারম্যান প্রার্থী আ’লীগের মনোনয়ন প্রত্যাশী সজিব হাসানের সমর্থনে উঠান বৈঠক ৪ প্রতিষ্ঠানকে ভোক্তার ১৯ হাজার টাকা জরিমানা সিলেটে স্বাস্থ্য-সাংবাদিকতায় তথ্যের সত্যতা নিরূপণ কৌশল বিষয়ক কর্মশালা দুই হাজার পরিবার পেলো জিআর এর ১০ কেজিচাল আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পৌর শহরের উন্নয়নে চলছে সোয়া ৫৫ কোটি টাকার কাজ : পৌর মেয়র সাবেক সমাজকল্যান মন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা প্রাইভেট কারসহ চোর চক্রের ৩ সদস্য আটক মৌলভীবাজার শুরু হয়েছে ল্যাকটেটিং ভাতা প্রদান কার্যক্রম ৪ দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পরিষদের মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে খুলেছে পর্যটন-বিনোদনকেন্দ্র

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

করোনার বিপর্যয়ের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলেছে জেলার সবপর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র। তবে, ধারণক্ষমতার চেয়ে অর্ধেক দর্শনার্থী নিয়ে পরিচালিত হবে এসব কেন্দ্রগুলো।

যান্ত্রিক জীবনের একটু ক্লান্তি দূর করতে বিনোদনের খোঁজে মানুষ ছুটে আসেন পাহাড় ও হ্রদঘেরা মনোরম প্রাকৃতিক লীলাভূমি মৌলভীবাজারে। করোনার কারণে টানা সাড়ে চারমাস বন্ধ থাকার পর আবার উন্মুক্ত হয়েছে মৌলভীবাজারের সকল পর্যটন কেন্দ্র। সরকারি নির্দেশনা অনুযায়ি বৃহস্প্রতিবার (১৯ অগাস্ট) জেলার সব পর্যটন কেন্দ্র খুলে দিয়েছে জেলা প্রশাসন।

 

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত পহেলা এপ্রিল থেকে মৌলভীবাজারের সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন, গণবিজ্ঞপ্তি জারির পরপরই এ জেলার সকল পর্যটনকেন্দ্র, হোটেল-মোটেল ও গেস্ট হাউস বন্ধ ছিলো।

সার্বিক প্রস্তুতি নিয়ে শুক্রবার (২০ আগষ্ট) দুপুর থেকে খোলেছে এ জেলার সব পর্যটনকেন্দ্র, হোটেল-মোটেল ও রেস্তোরাঁ। তবে মাস্ক পরিধান ছাড়া পর্যটনকেন্দ্রে প্রবেশ করা যাবে না, স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণ করতে পারবে এবং কমিউনিটি সেন্টারে আসন সংখ্যার ৫০ ভাগের বেশি ব্যবহার করা যাবে না এমন সরকারি নির্দেশনা রয়েছে।

 

টানা দীর্ঘদিন পর্যটকশূন্য থাকায় মারাত্মক মন্দা দেখা দেয় পর্যটন ব্যবসায়। ব্যবসায়ীদের ধারণা, এখন পর্যটনকেন্দ্র খুলে দেওয়ায় দীর্ঘদিনের ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন তারা।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান সংবাদ মৌলভীবাজারকে বলেন, সরকারের সিদ্ধান্ত মোতাবেক স্বাস্থ্যবিধি মেনেই এ জেলার পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। পর্যটকরা অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ঘুরতে যাবেন। এটা নিশ্চিত করতে সংশ্লিষ্ট পর্যটনকেন্দ্রের কর্তৃপক্ষকে বলা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!