1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল কোয়াবের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হলেন মৌলভীবাজারের এলিন প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জেলা প্রশাসকের আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে পৌরসভা-পুলিশের সুধী সমাবেশ মহলাল স্কুল কমিটি নিয়ে মামলা, প্রধান শিক্ষকের বিরুদ্ধে পকেট কমিটি গঠনের অভিযোগ সিলেটে গণসমাবেশ সফলে জেলা বিএনপির মতবিনিময় প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে সচ্ছল জীবনের স্বপ্ন দেখছেন তাঁরা ১১ জন হালকা কুয়াশা: প্রকৃতিতে শীতের আমেজ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা নেতার ভোটে নেতা নির্বাচন কাল:প্রতিদ্বন্দ্বিতা কেবল সদস্য পদে

ফুলের স্নিগ্ধ রূপ,সুরভীতে ফুলেল শহর হবে মৌলভীবাজার:পৌরমেয়র

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

জেলার সবচেয়ে পরিচ্ছন্ন শহর মৌলভীবাজার। যে শহরে নগরবাসী দুর্গন্ধমুক্ত নির্মল বাতাসে প্রাণভরে নিঃশ্বাস নিতে পারেন। পৌরসভার উদ্যোগে শহরের সড়ক বিভাজক এবং পৌরজনমিলনে প্রবীণ প্রাঙ্গণে লাগানো বিভিন্ন প্রজাতির নানান রঙের ফুলে ফুলে ছেয়ে আছে যা শহরবাসীর সকলেরই নজর কাড়ছে। এ সৌন্দর্য্য মুগ্ধ করছে সবাইকে। আর এই সাফল্যের রূপকার হচ্ছেন বৃক্ষপ্রেমী পৌরপিতা মেয়র মো: ফজলুর রহমান।

এবার তিনি পুরো শহরকে ফুলেল শহরে রুপান্তরিত করতে দীর্ঘমেয়াদী বিভিন্ন পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহন করেছেন। শহরকে পরিচ্ছন্ন, দৃষ্টিনন্দন রাখার পাশাপাশি ফুলের স্নিগ্ধ নগরী রূপ দিতে চান পুরো শহরকে। এ লক্ষ্যে মাসব্যাপী ফুলগাছ রোপণের কর্মসূচি গ্রহণ করেছেন পৌরমেয়র।

মঙ্গলবার (৩১ অগাস্ট) দুপুরে মেয়র চত্বরের পুকুর পাড়ে ফুলগাছ রোপণ করে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন আয়োজনের প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এসময় পৌর মেয়র, পৌরসভার কাউন্সিলর,নারী কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সূধীজন উপস্থিত ছিলেন।

এর আগে মৌলভীবাজার পৌরসভার আয়োজনে এ উপলক্ষে মেয়র চত্বরে পৌরসভার মেয়র মো: ফজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

উপসহকারী প্রকৌশলী রনধীর রায় এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার চেম্বার অফ কমার্স ও বিএমএ এর সাবেক সভাপতি ডাক্তার এম এ আহাদ, বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক মো মোসাহিদ আহমদ চুন্নু।

মেয়র জানান, দ্বিতীয়বারের মতো মেয়রের দায়িত্বগ্রহণের পর প্রথমেই পরিষ্কার-পরিচ্ছন্নতা, শহরের সৌন্দর্য্য বৃদ্ধি,সবুজায়ন ও ফুলে ফুলে সাজাতে নানবিধ পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি,  ফুলের গাছগুলো পৌরসভা পুকুরের চারপাশ, পৌর পার্ক, জেলা পরিষদ প্রাঙ্গণ, শহীদ মিনার প্রাঙ্গণ, ওয়াপদা এলাকা, শহরের রাস্তার দুইপাশ ও অবশিষ্ট ফাঁকা জায়গায় লাগানো হবে। এ কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে ফুলের স্নিগ্ধ রূপ সুরভীতে ফুলে ফুলে নবরূপ পাবে শহর।

তিনি বলেন শহরের পথ জুড়ে বিরল ও বিভিন্ন জাতের ফুলের গাছ লাগানোর পর পুরো শহরের সৌন্দর্য্য বৃদ্ধি পাবে এর ফলে মৌলভীবাজার শহর ক্লিনসিটি, গ্রিনসিটি ও ফুলের সিটিতে পরিণত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!