1. songbadmoulvibazar@gmail.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

টিকাদান কর্মসূচী বাস্তবায়নে মৌলভীবাজারে সোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২

আগামী ২৬ ফেব্রুয়ারি “প্রধানমন্ত্রী ঘোষিত” দেশব্যাপি একযোগে এককোটি মানুষকে কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচী বাস্তবায়নে জনসচতেনতা সৃষ্টি ও টিকা প্রদানে উদ্বুদ্ধকরণের লক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে শোভাযাত্রা কার্যক্রমের উদ্বোধন করে জনসাধারণকে টিকা দেয়ার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি বলেন কোভিড-১৯ সংক্রমণ রোধে মাননীয় প্রধানমন্ত্রীর সব নির্দেশনা অত্যন্ত আন্তরিকতার সাথে বাস্তবায়ন করেছি আমরা।

মৌলভীবাজার জেলা প্রশাসন ও পৌরসভার যৌথ আয়োজিত এ কর্মসূচীতে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান। টিকা দিতে জনসাধারণকে উৎসাহিত করতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া ও জেলা সিভিল সার্জন ডা: চৌধুরী জালালউদ্দিন মুর্শেদ। বক্তব্য শেষে জনসচতেনতা মূলক বর্ণাঢ্য শোভাযাত্রাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখ থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় জেলা প্রশাসন ও পৌসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন।

এসময় পৌর মেয়র মোঃ ফজলুর রহমান জানান, পৌরসভার উদ্যেগে গত তিনদিনে শহরের বিভিন্ন পয়েন্টে অস্থায়ী বুথ স্থাপন করে প্রায় ৪ হাজার মানুষকে প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছে। আগামী ২৬ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ থেকে কেউ যেন বাদ না পরে এজন্য ৯টি ওয়ার্ডে ক্যাম্পেইন করা হয়েছে। এখানে যে কোন নাগরিক রেজেস্ট্রিশেন ছাড়াই শুধুমাত্র মোবাইল নাম্বার ও নাম নিবন্ধন করেই টিকা গ্রহণ করতে পারবেন। ওইদিন পৌরসভার আওতাধীন ৯টি ওয়ার্ডে সকাল থেকে শুরু হবে এই টিকা কার্যক্রম। টিকা গ্রহনের জন্য তিনি সর্বস্থরের মানুষের প্রতি আহ্বান জানান।

জেলা সিভিল সার্জন সূএে জানাযায়, মৌলভীবাজার জেলার মোট জনসংখ্যা ২১,৬৮,৮১০ জন। এদের মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৪,৪২,২৭১ জন, দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৯,৮৫,৪৬২ জন আর তৃতীয় (বোষ্টার) ডোজ টিকা নিয়েছেন ৪২,৬১০ জন। আগামী ২৬ ফেব্রæয়ারি গনটিকার দিন আর ১৮ লক্ষ জনসাধারনকে প্রথম ডোজ এর আওতায় আনার টার্গেট ধরা হয়েছে, এদিন শুধু মৌলভীবাজার সদর উপজেলায় জনসন এন্ড জনসন এর, এক জনকে এক ডোজ টিকা দেয়া হবে। এ টিকার ক্ষেত্রে পরবর্তীতে দ্বিতীয় বা তৃতীয় ডোজ টিকা দেয়ার প্রয়োজন হবেনা বলে জানাগেছে।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!