1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

সাবেক অর্থমন্ত্রীর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় পরিবেশ মন্ত্রী জানান, বহুমুখী প্রতিভার অধিকারী দেশের এক কৃতী সন্তান আবুল মাল আবদুল মুহিত, তাঁর সুদীর্ঘ এবং বর্ণাঢ্য কর্মজীবনে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, জনসেবা এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং স্মরণীয় অবদান রেখেছেন। তিনি বাংলাদেশ পরিবেশ আন্দোলনের একজন অন্যতম পথিকৃত ছিলেন। বিশিষ্ট এ কুটনীতিবিদ লেখক হিসেবেও ছিলেন সফল। বিশ্বব্যাংক ও জাতিসংঘের বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ হিসেবে সুনামের সাথে কাজ করে যাওয়া সাবেক সফল অর্থমন্ত্রী এবং দেশবরেণ্য অর্থনীতিবিদ আবুল মাল আবদুল মুহিতের সময়োপযোগী প্রাজ্ঞ কর্মপরিকল্পনা ও সিদ্ধান্তে একটি দৃঢ় ভিত্তির অর্থনীতির ওপর দাঁড়িয়ে আছে বাংলাদেশ।

পরিবেশমন্ত্রী আরও বলেন স্বাধীনতাযুদ্ধে অনন্য ভূমিকার স্বীকৃতিস্বরূপ স্বাধীনতা পদকে ভূষিত এই কৃতী সন্তানের মৃত্যুতে জাতি হারালো একজন প্রকৃত দেশপ্রেমিককে এবং আমরা হারিয়েছি স্বপ্নবান এক নেতা ও অনন্য গুনীজনকে। আবুল মাল আবদুল মুহিতের মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তাঁর অবদান জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। একজন ভাষাসৈনিক,বিশিষ্ট লেখক ও বরেণ্য অর্থনীতিবিদ হিসেবে তিনি দেশবাসীর হৃদয়ে দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (৮৮) শুক্রবার রাত ১২:৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!