1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন

রাত ৮টার পর জ্বলবে সড়কবাতি,বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ীর আহ্বান পৌর মেয়রের

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

বিশ্বব্যাপী জ্বালানী সংকটের কারণে বিনা প্রয়োজনে বৈদ্যুতিক বাতি, পাখা ও এসিসহ অন্যান্য সব বৈদ্যুতিক যন্ত্র বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান।

বৃহস্পতিবার পৌরসভার সভাকক্ষে জ্বালানী সংকটের কারণে বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত বিদ্যুৎ এর লোডশেডিং ও জ্বালানী অবচয় রোধে পৌরসভার এক জররী সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়র মো: ফজলুর রহমান নগরবাসীর প্রতি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী বিদ্যুতের সংকট তীব্র হচ্ছে।  চলমান বিদ্যুৎ সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী বিদ্যুতের ব্যবহারে সাশ্রয়ী হতে যে নির্দেশনা দিয়েছেন  আমাদের সবাইকে সেই নির্দেশনা মেনে বিদ্যুতের ব্যবহার কমাতে হবে।

বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে মৌলভীবাজার পৌরসভা। এখন থেকে পৌরসভার কার্যালয়ে শতভাগ আলো না জ্বালিয়ে মাএ ৫০ ভাগ আলো জ্বালানো হবে এবং রাত ৮ টার পর পৌর এলাকার সড়কবাতিগুলো জ্বালানো হবে। বিদ্যুৎ সাশ্রয়ে প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে। বিদ্যুতের অপচয় বন্ধ করে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হলে খরচ অনেকাংশে কমানো সম্ভব। দয়া করে কেউ অফিস ও বাসা বাড়িতে বিদ্যুতের অপচয় করবেন না। বাসাবাড়িতে অতিরিক্ত লাইট, ফ্যান এবং অতি প্রয়োজন ব্যতীত এসি ব্যবহার না করার জন্য নাগরিকদের প্রতি অনুরোধ জানান মেয়র ।

সভায় উপস্থিত ছিলেন- পৌরসভার কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!